May 17, 2024, 5:37 pm

নির্বাচন কমিশন ভবন এলাকায় তিন স্তরের নিরাপত্তা বলয়

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে শেরেবাংলা নগর নির্বাচন ভবনসহ আশপাশ এলাকায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। সেই সঙ্গে নির্বাচন ভবনের ভেতরে দর্শনার্থীদের প্রবেশের ক্ষেত্রে বেশ কড়াকড়ি আরোপ করা হয়েছে।
আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানিয়েছে, বুধবার সকাল থেকে শেরেবাংলা নগরে নির্বাচন ভবন এলাকার সামনে পুলিশ, র‌্যাব, বিজিবি সদস্য মোতায়েন রয়েছে। গুরুত্বপূর্ণ স্থাপনার প্রবেশ পথে ব্যারিকেডও রয়েছে।
আজ বুধবার সন্ধ্যায় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।
তিনি জানান, এ লক্ষ্যে রাজধানীর নির্বাচন কমিশন সংলগ্ন এলাকায় র‌্যাবের স্পেশাল বিশেষায়িত যানবাহন এপিসিসহ ৭টি টহল মোতায়েন রয়েছে। এছাড়া রাজধানী ঢাকায় র‌্যাবের ৬০টি টহল দল মোতায়েন করা হয়েছে।
আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানিয়েছে, আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি ও তাদের সমমনা দলগুলো কর্মসূচির ঘোষণা দেবে বলে আশঙ্কা করছে আইনশৃঙ্খলা বাহিনী। রাজনৈতিক অস্থিরতার কারণেই প্রশাসনের প্রাণকেন্দ্র বাংলাদেশ সচিবালয়সহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর নিরাপত্তা ব্যবস্থা আগের চেয়ে অনেকাংশে জোরদার করা হয়েছে। বুধবার বিকাল ৫টার পর সচিবালয়, মোহাম্মদপুর, ধানমন্ডি, ঝিগাতলা, আগারগাঁও, ফার্মগেট, শেরেবাংলা নগর, উত্তরা, বিমানবন্দর, মহাখালী, পল্টন, মতিঝিলসহ আশপাশ এলাকায় পুলিশ, র‌্যাব, আনসার ও বিজিবি সদস্যরা টহল দিচ্ছেন। এছাড়া সকাল থেকে সচিবালয়ের সামনের গেটে র‌্যাবের কয়েকটি গাড়ি টহল দিতে দেখা যায়। এতদিন সচিবালয়ে আগত দর্শনার্থীরা পাস দেখিয়ে ভেতরে ঢুকতে পারলেও এখন কড়াকড়ি করা হয়েছে। তাদের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করা হচ্ছে। এরপর ভেতরে ঢোকার অনুমতি মিলছে।
সূত্র আরও জানায়, পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীকে সচিবালয়ের নিরাপত্তা ব্যবস্থায় নিয়োজিত করা হয়েছে। সাদা পোশাকে নিয়োজিত বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও দায়িত্ব পালন করছেন। গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :